Unilever logo
Cleanipedia logo

দুর্গন্ধমুক্ত টয়লেট চাই সবসময়? কিছু টিপস জানলে সহজেই তা হয়!

টয়লেট পরিষ্কার ও দুর্গন্ধমুক্ত উপায় এখন হাতের মুঠোয়! কারণ ক্লিনিপিডিয়া আপনাদের জন্য নিয়ে এসেছে দারুণ কিছু টিপস।

আপডেট করা হয়েছে

cleanipedia clean-toilet 1920x1080

ঘরের জানালা, পর্দা থেকে শুরু করে বারান্দা ও ঘরের আনাচে-কানাচে যত ধুলা-ময়লা রয়েছে সব কিছু পরিষ্কার করার পাশাপাশি টয়লেটটাও নিয়মিত পরিষ্কার ও দুর্গন্ধমুক্ত রাখতে হবে। তাই ক্লিনিপিডিয়া নিয়ে এসেছে টয়লেট দুর্গন্ধমুক্ত রাখার টিপস। চলুন তবে দেখা নিই!

আপনার জন্য প্রয়োজনীয়:

  • এয়ার ফ্রেশনার
  • বেকিং পাউডার
  • সাদা ভিনেগার
  • টয়লেট ক্লিনার

বিজ্ঞাপন

900x750-domex-toilet-cleaner

ক্লিনিপিডিয়া নিয়ে এসেছে টয়লেট দুর্গন্ধমুক্ত রাখার টিপস

  1. এয়ার ফ্রেশনার ব্যবহার

    আমরা অনেকেই হয়তো টয়লেটে এয়ার ফ্রেশনার ব্যবহার করি না। অথচ এয়ার ফ্রেশনার কিন্তু টয়লেটের দুর্গন্ধ দূর করতে খুবই সহজ একটা সমাধান। তাই টয়লেট ব্যবহার করে বের হবার সময় খানিকটা এয়ার ফ্রেশনার স্প্রে করতে ভুলবেন না যেন!

  2. বেকিং পাউডার ব্যবহার

    মূলত টয়লেটে দুর্গন্ধ হয় ব্যাকটেরিয়া থেকে। এই ব্যাকটেরিয়া দূর করতে বেকিং পাউডার খুব ভালো একটি উপাদান। তাই আপনার কমোডে বেকিং পাউডার ব্যবহার করুন। প্রথমে কমোড ফ্ল্যাশ করে নিন। এরপর কমোডের চারিদিকে বেকিং পাউডার ছিটিয়ে ৩০-৬০ মিনিট অপেক্ষা করুন। এতে করে দুর্গন্ধতো যাবেই, সাথে টয়লেটের জেদি হলদেটে দাগও মিলিয়ে যাবে।

  3. সাদা ভিনেগার ব্যবহার

    সাদা ভিনেগার ব্যবহার করেও টয়লেট দুর্গন্ধমুক্ত রাখা যায়। একটি কাপড় বা রুমাল সাদা ভিনিগারে ভিজিয়ে টয়লেটের দেয়াল মুছে নিন। আর টয়লেটের জন্য একটি আলাদা মপ রাখুন যা দিয়ে ফ্লোরে ভিনেগার ছিটিয়ে তারপর মুছে নিতে পারেন। এছাড়া, চাইলে একটি তোয়ালে ভিনেগারে ভিজিয়ে টয়লেটের স্ট্যান্ডে ঝুলিয়ে রাখতে পারেন। দেখবেন দুর্গন্ধ নিমিষেই দূর!

  4. টয়লেট ক্লিনার ব্যবহার

    আর নিয়মিত টয়েলেট পরিষ্কার রাখলে তা দুর্গন্ধমুক্ত থাকে। এজন্য উন্নত মানের ক্লিনার হিসেবে ডমেক্স ব্যবহার করতে পারেন।

আশা করি এই ৪টি কার্যকরী টিপস আপনাদের উপকারে আসবে। তবে মাথায় রাখবেন, নিয়মিত টয়লেট পরিষ্কার রাখা চাই। আর টয়লেট দুর্গন্ধমুক্ত রাখতে চাইলে তা সবসময় শুকনা রাখতে হবে। অনেকেই আমরা টয়লেটের জানালা বন্ধ করে রাখি। এই ভুল আর নয়! বন্ধ জানালা টয়লেটের দুর্গন্ধ বের হতে দেয় না। আর যদি টয়লেটে সুগন্ধি মোমবাতি রাখেন, তবে টয়লেট সাজানোও হবে, আবার বিদায় হবে দুর্গন্ধও।

আর বাথরুমের মেঝে ও বেসিন শাইনি এবং টয়লেট বোল রাখতে দাগহীন রাখার উপায় জানতে ভিজিট করুন ক্লিনিপিডিয়া-তে।

টয়লেট বোল রাখতে দাগহীন, কী কী করবেন, তা জেনে নিন! | Cleanipedia

মূলভাবে প্রকাশিত